একুশের ভোটে ফিরল রাজকুমার রায়ের স্মৃতি, মালদহে নিখোঁজ পোলিং অফিসার


নিজস্ব প্রতিবেদন: সেবার ছিল পঞ্চায়েত ভোট, আর এবার বিধানসভা। বছর তিনেকের ব্যবধানে ফের রাজকুমার রায়ের স্মৃতি ফিরল ভোটবঙ্গে। সকালে বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে গেলেন পোলিং অফিসার অশোক কুমার কর্মকার। ঘটনাস্থল, মালদহের চাঁচোল।

হাতে মাত্র কয়েক ঘণ্টা। সপ্তম দফায় ভোট মালদহ জেলার সাতটি আসনে। চাঁচোল বিধানসভাকেন্দ্রের একটি বুথে থার্ড পোলিং অফিসারের দায়িত্ব পেয়েছিলেন পেশায় রেলকর্মী অশোকবাবু। পরিবারের লোকেরা জানিয়েছে, এদিন সকাল ৭টা নাগাদ চাঁচোলে ভোটকর্মীদের প্রশিক্ষণকেন্দ্র বা DCRC যাওয়ার জন্য বাড়ি থেকে বেরোন তিনি। বাড়ি কোথায়? মালদহ শহরের ঝলঝলিয়া এলাকায়। কিন্তু নির্দিষ্ট সময়ে DCRC-তে পৌঁছননি ওই রেলকর্মী! এখনও পর্যন্ত পরিবারের লোকেরা কোনও খোঁজ পাননি। দুঃশ্চিন্তায় কথা বলার মতো অবস্থায় নেই স্ত্রী।

আরও পড়ুন: WB Meeting Election 2021:DCRC-তে ছিল না মেডিক্যাল টিম! Election-এর দায়িত্ব নিতে এসে মৃত্যু মহিলা ভোটকর্মীর

জানা গিয়েছে, ভোটের ডিউটি স্লিপে যে মোবাইল নম্বরটি লিখেছিলেন অশোকবাবু, সেটি তাঁর ছোট মেয়ে বিজয়িনীর। তাঁর কথায়, ‘বন্ধুদের মারফৎ বাবাকে খোঁজার চেষ্টা করছি। এখনও যেটুকু জানতে পেরেছি, দুপুর বারো নাগাদ চাঁচোল সিদ্ধেশ্বরী এলাকায় ছিল বাবা’। তারপর কোথায় গেলেন? পরিবারের তরফে এখনও পর্যন্ত থানায় কোনও অভিযোগ দায়ের করা হয়নি। চাঁচোলের মহকুমাশাসক তথা রিটার্নিং অফিসার সঞ্জয় পালও জানিয়েছেন, ‘অশোকবাবুর নিখোঁজ হওয়ার কোনও রিপোর্ট আমার কাছে নেই’।

আরও পড়ুন: West Bengal Election 2021: ৫ বছরে ৫ হাজার কোটির দুর্নীতি, RTI-নথি দিয়ে Jyotipriyo-র বিরুদ্ধে অভিযোগ Kailash-র

২০১৮ সালের ১৪ মে। পঞ্চায়েত ভোটে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব নিয়ে ইটাহারের লক্ষ্মীপুর প্রাথমিক স্কুলে ৪৮ নম্বর বুথে কাজে যোগ দিয়েছিলেন রায়গঞ্জের বাসিন্দা রহতপুর হাই মাদ্রাসার শিক্ষক রাজকুমার রায়। ভোট চলাকালীনই রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যান তিনি। পরের দিন অর্থাৎ ১৫ মে রায়গঞ্জের সোনাডাঙি এলাকায় রেললাইন ক্ষতবিক্ষত দেহ মেলে রাজকুমার রায়ের। সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে গোটা রাজ্য়। একুশের বিধানসভা ভোটেও ফের নিখোঁজ ভোটকর্মী।



Supply hyperlink

Leave a Reply