করোনায় মৃত্যু ও সংক্রমণ বাড়ল রাজ্যে


নিজস্ব প্রতিবেদন: ভোটবঙ্গে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। বাকি দফার ভোট যথারীতি হবে নাকি দফা কমবে, তা নিয়ে রাজনৈতিক দল ও কমিশনের মধ্যে দড়ি টানাটানির মধ্য়েই রাজ্য়ের করোনা সংক্রমণের জন্য় খারাপ খবর। সংক্রমণ বাড়ল রাজ্যে।  

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হলেন ৯,৮১৯ জন। সোমবার এই সংখ্যাটা ছিল ৮,৪২৬ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্য করোনার শিকার হলেন ৪৬। সোমবার সংখ্যাটা ছিল ৩৮। এ নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মারা গেলেন মোট ১০,৬৫২ জন।

করোনা (Covid-19) সংক্রমণের দ্বিতীয় দফায় সংক্রমণের গতি খুবই বেশি। এটাই ভাবাচ্ছে বিশেষজ্ঞদের। বিষয়টি মাথায় রেখেই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন আগামী ৩-৪ দিনের মধ্যে রাজ্যে ৪,৫০০ কোভিড বেড বাড়ানো হবে।

রাজ্যে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে বরাবরই রাজ্য সরকারের মাথাব্যথা ছিল কলকাতা (Kolkata),হাওড়া ও উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি নিয়ে। দ্বিতীয় দফায় যোগ হয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, মালদা ও হুগলি। এইসব জেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে।

আরও পড়ুন: WB Meeting Election 2021: ‘পর ভোলানো, ঘর জ্বালানো’, ভ্যাকসিন সঙ্কটে Modi-কে তোপ Mamata-র

২০ এপ্রিল প্রকাশিত west bengal covid-19 well being bulletin-এর নিরিখে ২০ এপ্রিল পর্যন্ত রাজ্যে অ্যাকটিভ কোভিড-১৯ কেস ৫৮, ৩৮৬ জন। এটা নিয়ে মোট কেস দাঁড়াল ৬,৭৮,১৭২ জন। মোট মৃত্যু দাঁড়াল ১০,৬৫২জন। নতুন কোভিড-১৯ কেস ৯,৮১৯। 

কলকাতায় মোট কোভিড কেস ২২৩৪। সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন ১২০৯ জন। মোট মৃত্যু ৩,২৩১ জন, ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যু ১৩ জনের। শহরে মোট সক্রিয় কোভিড রোগী ১৫,৭৯২, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১০১২ জন।

গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ১,৯০২ জন, দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ৫৮১ জন, হাওড়ায় ৫৭৭ জন। হুগবিতে ৪৯০ জন। 

গত একদিনে হাওড়ায় মারা গিয়েছেন ২ জন, হুগলিতে ২, উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় মারা গিয়েছেন ১ জন।

আরও পড়ুন: দেশ জুড়ে ব্যাপক আকারে Lockdown এবার আর নয়



Supply hyperlink

Leave a Reply