কলকাতায় গত একদিনে Covid আক্রান্ত ২,২১১, উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের আরও ৪ জেলা


নিজস্ব প্রতিবেদন: ভোটবঙ্গে বেড়েই চলছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হলেন ৮,৪২৬ জন। রবিবার এই সংখ্যা ছিল ৮,৪১৯। আক্রান্তের সংখ্য়া বাড়লেও আগামী ৩ দফার ভোটে এক দফায় করার কোনও পরিকল্পনা নেই কমিশনের। তবে বিভিন্ন রাজনৈতিক দল তাদের সভা করবে কম লোকজন নিয়ে।

গত ২৪ ঘণ্টায় রাজ্য করোনার শিকার হলেন ৩৮ জন।  রবিবার মৃতের সংখ্যা ছিল ২৬। এনিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মারা গেলেন মোট ১০,৬০৬ জন।

আরও পড়ুন– দেশের দুই টিকা প্রস্তুতকারক সংস্থাকে ৪৫০০ কোটির ঋণ দিচ্ছে কেন্দ্র

করোনা(Covid-19) সংক্রমণের দ্বিতীয় দফায় সংক্রমণের গতি অত্যন্ত বেশি। এটাই ভাবাচ্ছে বিশেষজ্ঞদের। বিষয়টি মাথায় রেখেই আজ মমতা বন্দ্যোপাধ্যা ঘোষণা করেছেন আগামী ৩-৪ দিনের মধ্যে  রাজ্যে ৪,৫০০ কোভিড বেড বাড়ানো হবে। রাজ্য স্বাস্থ্য দফতারের আজকের পরিসংখ্যান ধরলে এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন মোট ৬,৬৮,৩৫৩ জন। সুস্থ হয়েছেন ৬,০৪,৩২৯ জন। গত একদিনে ছাড়া পেয়েছেন ৪,৬০৮ জন।  সুস্থ্যতার হার ৯০.৪২ শতাংশ। 

রাজ্যে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে বরাবরই রাজ্য সরকারের মাথাব্যথা ছিল কলকাতা(Kolkata), হাওড়া ও উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি। এবার এই দ্বিতীয় দফায় যোগ হয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, মালদা ও হুগলি। এইসব জেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে হুহু করে।

আরও পড়ুন- আত্মরক্ষায় ১০ মিটার দূর থেকে গুলি! শীতল-মৃত্যুর ময়নাতদন্তে ধোঁয়াশা     

গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ২,২১১, উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ১,৮০১ জন, দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ৫২২ জন, হাওড়ায় ৫২৭ জন। এইসব জেলার মধ্যে গত একদিনে কলকাতায় মৃত্যু হয়েছে ১২ জনের, উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৯ জনের, হাওড়ায় মারা গিয়েছেন ৪ জন। এখনওপর্যন্ত কলকাতায় করোনার শিকার হলেন ৩,২১৮ জন।    



Supply hyperlink

Leave a Reply