ফলপ্রকাশের পরে ১৮ বছরের ঊর্ধ্বে সকলকে ফ্রি-তে ভ্যাকসিন, ঘোষণা Mamata-র


নিজস্ব প্রতিবেদন: ভোট মিটে যাওয়ার পর রাজ্যবাসীকে সম্পূর্ণ বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তপনের জনসভায় মমতা বলেন,”১৮ বছরের ঊর্ধ্বে যে টিকা চাইবে, সে-ই পাবে সম্পূর্ণ বিনা পয়সায়।”  

ভ্যাকসিন বিদেশে রফতানি না করে দেশের মানুষকে দিলে পরিস্থিতি এমনটা হত না বলে দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর কথায়,”আগেরবার কোভিডে কত টাকা খরচ হয়েছে! কত মানুষ মারা গিয়েছিল! তাও সামলে নিয়েছিলাম। এবছর কোভিড হওয়ার কথা ছিল না। দিল্লি আগে থেকে ভ্যাকসিন দিয়ে দিলে এটা হত না। আমি নরেন্দ্র মোদীকে বললাম, ভ্যাকসিনটা দাও। আমি পয়সা দিয়ে পাবলিককে কিনে দেব। আমি ইঞ্জেকশন দিয়ে দেব। নরেন্দ্র মোদী দিল না। এখন বেড়ে গিয়েছে বলে নরেন্দ্র মোদী জনগণকে বলছে, তুমি জোগাড় করে নাও। কোথা থেকে জোগাড় করবে?দেশের ভ্যাকসিন তুমি বিদেশে পাঠিয়ে দিয়েছ।” 

ভ্যাকসিনের জোগান কম থাকলেও রাজ্য টিকাকরণে রেকর্ড করেছে বলে দাবি করলেন মমতা। তাঁর কথায়,”৯৩ লক্ষ ডোজ দিয়ে দিয়েছি। প্রতিদিন ৪০-৫০ হাজার দিচ্ছি। আরও এক কোটি ডোজ চেয়েছি।  কলকাতা থেকে শুরু হয়েছে। কারণ ওই জায়গায় প্রকোপ বেশি। ইলেকশন রেজাল্ট বেরানোর পর ৫ মে থেকে ইউনিভার্সাল ভ্যাকসিন দেব। ১৮ বছর পর যে চাইবে সে-ই পাবে সম্পূর্ণ বিনা পয়সায়। ভ্যাকসিন কিনে দেব। এখনও বিনা পয়সায় দিচ্ছি।’

 

 



Supply hyperlink

Leave a Reply