বারুইপুরে খুলল ১০০ শয্যার Covid হাসপাতাল, কাল থেকেই ভর্তি করা হবে করোনা রোগীদের


নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ভয়ঙ্কর আকার নিয়েছে করোনা সংক্রমণ। গত একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ১৪ হাজারেরও বেশি মানুষ। দক্ষিণ ২৪ পরগনা জেলাতেও লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এরকম এক পরিস্থিতিতে বারুইপুরে একটি ১০০ শয্যার Covid হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন জেলাশাসক অন্তরা আচার্য।

আরও পড়ুন-বাঁকুড়ায় TMC প্রার্থী সায়ন্তিকার একাধিক দেওয়াল লিখন মুছে দিলেন দলের জেলা সভাপতি  

রবিবার বিকেলে বারুইপুর(Baruipur) করোনা হাসপাতালের উদ্বোধনের পাশাপাশি এর পরিকাঠামোও খতিয়ে দেখেন জেলাশাসক। তার সঙ্গে এদিন উপস্থিত ছিলেন ADM, মহকুমা শাসক বারুইপুর, বারুইপুর হাসপাতালের সুপার, SDPO বারুইপুর ও জেলার অন্যান্য স্বাস্থ্য অধিকারিকরা। সোমবার থেকেই করোনা আক্রান্ত রোগীরা বারুইপুরের এই করোনা হাসপাতালে ভর্তি হতে পারবেন। যদিও তাদের সরকারি বিধি মেনেই হাসপাতালে ভর্তি হতে হবে।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, কয়েকদিনের মধ্যেই অতিরিক্ত ২০টি এইচডিইউ শয্যা চালু হবে এই করোনা হাসপাতালে। এই মুহূর্তে জেলাতে অক্সিজেনের(Oxygen) কোনো ঘাটতি নেই। অক্সিজেনের স্টকিস্ট, ডিলার পয়েন্ট ও মেডিকেল স্টোরগুলিতে নজরদারি চালাচ্ছে জেলা স্বাস্থ্য দফতর। কালোবাজারি রুখতে খোলা হয়েছে ২৪ ঘন্টার কন্ট্রোল রুম।

আরও পড়ুন-হাই প্রোফাইল সপ্তম দফা, একনজরে তারকা প্রার্থীরা

দেখা যাচ্ছে করোনা রোগীর মৃতদেহ প্রায়শই দীর্ঘক্ষণ পড়ে থাকছে । সেদিকে লক্ষ্য রেখে এবার প্রতিটি মহকুমায় একটি করে করোনা রোগীর শববাহী গাড়ির ব্যবস্থা করবে জেলা স্বাস্থ্য দপ্তর। এছাড়াও বারুইপুর কীর্তনখোলাতে একটি করোনা চুল্লি করা হবে বলে জানালেন, জেলাশাসক অন্তরা আচার্য।



Supply hyperlink

Leave a Reply